ফেসবুক থেকে টাকা ইনকাম করার সহজ উপায়

0
7
ফেসবুক থেকে টাকা ইনকাম করার সহজ উপায়
ফেসবুক থেকে টাকা ইনকাম করার সহজ উপায়

ফেসবুক থেকে টাকা ইনকাম করার উপায় সম্পর্কে জানতে চান ? তাহলে আপনি সঠিক ওয়েবসাইটে প্রবেশ করেছেন কারণ আমরা আমাদের পূর্ব অভিজ্ঞতা থেকে ফেসবুক টাকা ইনকাম করার নিয়মাবলী সম্পর্কে আলোচনা করব। বর্তমান ইন্টারনেটের জামানায় টাকা ইনকাম করা অনেক বেশি সহজ যদি আপনি নিয়ম মেনে কাজ করতে পারেন।

ফেসবুক থেকে টাকা ইনকাম করা যায় ?

ফেসবুক থেকে টাকা ইনকাম করা এ বিষয়টি আপনি শুনলেই মাথায় আসতে পারে আসলেই কি ফেসবুক থেকে টাকা ইনকাম করা যায় ? উত্তরে ১০০০% বলা যায় হ্যাঁ কারণ ফেসবুক বর্তমান বিশ্বের সবচেয়ে জনপ্রিয় সোশ্যাল প্ল্যাটফর্ম প্রত্যেকটি মানুষ এখানে স্ক্রলিং করছে ভিডিও দেখছে পোস্ট করছে লাইক কমেন্ট করছে।

যে ভিডিওতে বাজে পোস্টে লাইক কমেন্ট করছে এগুলো ব্যবহার করেই আপনি মাসে ফেসবুক থেকে আনলিমিটেড টাকা ইনকাম করতে পারবেন।

ফেসবুক থেকে টাকা ইনকাম করার সহজ উপায়

হ্যাঁ বন্ধুগণ কোন মিথ্যা কথা বলছি না অবশ্যই আপনি ফেসবুক থেকে টাকা ইনকাম করতে পারবেন এজন্য আপনাকে কি প্রয়োজন হবে বাট কিভাবে আপনি ফেসবুক থেকে টাকা ইনকাম করবেন তার সহজ পদ্ধতি গুলো সম্পর্কে আমরা আলোচনা করেছি।

কেন আপনি ফেসবুক থেকে টাকা ইনকাম করবেন ?

প্রশ্নটির উত্তর হল:

১. ফেসবুক থেকে টাকা ইনকাম করা সহজ

২. ফেসবুক একটি বিশ্বস্ত প্ল্যাটফর্ম

৩. ফেসবুক থেকে টাকা ইনকাম করা স্বপ্নের

৪. ফেসবুক থেকে মোবাইল দিয়ে টাকা ইনকাম করা যায়

৫. ফেসবুকে কমেন্ট করে টাকা ইনকাম করা যায়

৬. ফেসবুক সব সময় মানুষ ব্যবহার করে , তাই ভিজিটের পাওয়া সহজ।

৭. বর্তমানে content creator সবাই ফেসবুকে ভিডিও আপলোড করে টাকা ইনকাম করে।

৮. ঘরে বসে ফেসবুক থেকে টাকা ইনকাম যায়

এই  ৮ টি কারণ ছাড়াও অনেকগুলো কারণ রয়েছে যার কারণে আপনি ফেসবুক থেকে টাকা ইনকাম করবেন। আবার ফেসবুক থেকে টাকা ইনকাম করতে আপনার বাহিরে কোথাও কাজ করতে যাওয়ার প্রয়োজন নেই আপনি ঘরে বসে কন্টেন বানিয়ে কাজ করতে পারবেন এবং ফেসবুক থেকে টাকা ইনকাম করতে পারবেন।

ফেসবুক থেকে টাকা ইনকাম কর আমাদের সহজে রাস্তা হয়তো আর নাই তবে এখানে সময় এবং ধৈর্য আপনাকে কাজ করতে হবে।

দেখুন ফেসবুক ব্যবহারকারী মোটামুটি সবাই, আপনি যদি দর্শকের চাহিদা অনুযায়ী যে কোন কনটেন্ট তৈরি করতে পারেন তাহলে টাকা ইনকাম করা আপনার জন্য সহজ।

ফেসবুক থেকে টাকা ইনকাম করার উপায়
ফেসবুক থেকে টাকা ইনকাম করার সহজ উপায়

চলুন তাহলে জেনে নেই কি কি মাধ্যমে টাকা ইনকাম করা যায় ?

Stars

এটার মানে হল একজন ব্যক্তি যখন আপনার কোন কন্টেন্ট দেখে তখন ওই ব্যক্তি আপনার কন্টেন দেখে মুগ্ধ হলে আপনাকে সে Stars পাঠাতে পারে এর মাধ্যমে ফেসবুক আপনাকে টাকা দিবে।

Ads oreels

Ads oreels এই মাধ্যমটি ফেসবুকে সবচেয়ে বেশি জনপ্রিয় কন্টেন্ট তৈরি কারী ব্যক্তিদের কাছে কারণ তারা Ads oreels থেকে বেশি পরিমাণে টাকা আর্নিং করে। এটা হতে পারে ফেসবুক থেকে আর্নিং করার সেরা মাধ্যম।

ফেসবুক থেকে টাকা ইনকাম করার উপায়
ফেসবুক থেকে টাকা ইনকাম করার সহজ উপায়

In-stream ads

In-stream ads এটি হলো এক মিনিটের বেশি ভিডিও যা ফেসবুকে দর্শকগণ দেখে। এই ভিডিওতে ফেসবুক এড দিয়ে তার রেভিনিউ আপনাকে দিয়ে থাকে। তাই আপনি যদি In-stream ads এর মাধ্যমে ইনকাম করতে চান তাহলে আপনাকে ভিডিও তৈরি করতে হবে। এবং ফেসবুকে আপলোড করতে হবে অবশ্যই কোন কপি ভিডিও আপলোড করতে পারবেন না। In-stream ads এর শর্ত গুলো পূরণ হয়ে গেলে আপনি ফেসবুকের কাছে মনিটাইজেশনের আবেদন করবেন এরপরে মনিটাইজেশন সংক্রিয় হলে আপনি In-stream ads থেকে প্রচুর পরিমাণে টাকা ইনকাম করতে পারবেন।

Subscriptions

Subscriptions পেট সাবস্ক্রিপশন টাকার বিনিময়ে মাসিক আয় বাড়ানো সম্ভব এই পদ্ধতিতে ফলোয়াররা টাকার বিনিময়ে পেজে সাবস্ক্রিপশন নিয়ে বিশেষ বা এক্সক্লুসিভ কন্টেন্ট দেখেন। তবে আপনি যদি অনেক দামি ভিডিও তৈরি করতে পারেন অথবা প্রিমিয়াম নাটক মুভি তৈরি করতে পারেন তাহলে সাবস্ক্রিপশনের মাধ্যমে আপনি গ্রাহকদের কাছ থেকে টাকা ইনকাম করতে পারবেন।

Live Ads

ফেসবুকে আপনি যখন কোন ভিডিও লাইভ করেন সে যেকোনো ভিডিও পেতে পারেন ভিডিওতে আপনি সঠিক পরিমাণে ওয়াচ টাইম জেনারেট করতে পারলে মনিটাইজেশন করে ইনকাম করতে পারবেন। facebook যখন আপনার লাইভ ভিডিও  ads দেবে তখন ওই অ্যাড গুলো থেকে আপনি ইনকাম করতে পারবেন।

উপরের এই মাধ্যমগুলোতে আপনি ফেসবুক থেকে আর্নিং করতে পারবেন।

facebook বুস্ট করে ইনকাম

হ্যাঁ বন্ধুরা ফেসবুক পোস্ট করেও আপনি ইনকাম করতে পারবেন। আপনার যদি একটি ই-কমার্স ওয়েবসাইট থেকে এবং আপনার পণ্যের এড দিয়ে আপনি ওয়েবসাইটের মাধ্যমে পণ্য বিক্রি করে ইনকাম করতে পারবেন।

অথবা একই নিয়মে আপনি অন্যের প্রোডাক্ট প্রমোট করে দিয়ে তার কাছ থেকে ডলার প্রতি ইনকাম জেনারেট করতে পারবেন।

সে ক্ষেত্রে আপনার মাস্টার কার্ডের প্রয়োজন হতে পারে, মাস্টার কার্ড করার জন্য অবশ্যই আপনার পাসপোর্ট সহ প্রয়োজনীয় তথ্য প্রয়োজন হবে।

কমেন্ট মার্কেটিং

বন্ধুগণ আমরা যখন কোন ভিডিও দেখি তখন আপনারা দেখতে পান যে বিভিন্ন কিছুর লিংক ফেসবুকের কমেন্টের শেয়ার করা হয়। হতে পারে নিজস্ব ওয়েবসাইট অথবা নিজস্ব পেজ বা ভিডিও। আপনার যদি ওয়েবসাইট থাকে তাহলে লিং মার্কেটিং করেও আপনি কমেন্ট থেকে ইনকাম করতে পারবেন। এটি আরো জানতে আমাদের সাথে যোগাযোগ করতে পারেন।

লাইক কমেন্ট করে ইনকাম

বন্ধুগণ বিভিন্ন ওয়েবসাইট রয়েছে যারা লাইক কমেন্ট টাকার বিনিময় করায় বিক্রয় করে তাদের ওয়েবসাইটে আপনি অ্যাকাউন্ট করেও আপনারা এই ফেসবুকের ভিডিওতে লাইক কমেন্ট করে শেয়ার করে ইনকাম করতে পারবেন।

10000 ভিউ এর জন্য ফেসবুক কত টাকা দেয়

ফেসবুক আসলে বিয়ের উপর ভিত্তি করে টাকা দেয় না। ফেসবুকের পেইজ অথবা ভিডিও যদি মনিটাইজেশন থাকে তাহলে আপনি টাকা ইনকাম করতে পারবেন। এখানে বিষয় হলো আপনার ভিডিওতে কত পরিমানে ads show করছে, তার লোকেশন কোথায়, কোন কোম্পানির এড শো করে এ বিষয়ের উপর ভিত্তি করে ফেসবুক মূলত আপনার টাকা নির্ধারণ করে।

ফেসবুক থেকে টাকা উঠানোর নিয়ম

ফেসবুকে আপনার যদি ১০০ ডলার হয় তাহলে ফেসবুক আপনাকে ব্যাংকের মাধ্যমে টাকাটি পাঠিয়ে দিবে। সেক্ষেত্রে আপনার ব্যাংকের স্টেটমেন্ট অর্থাৎ তথ্য দিয়ে facebook এ সাবমিট করতে হবে। এবং নির্ধারিত তথ্য অনুযায়ী ফেসবুকে আপনাকে টাকা দিবে।

ফেসবুক থেকে কত টাকা আয় করা যায়

ফেসবুক থেকে টাকা আয় করার নির্ধারিত কোন সংখ্যা নেই আপনার কাজের উপর ভিত্তি করে ফেসবুকে আপনাকে টাকা দিবে। ধরুন আপনার একটি পেইজে মাত্র ১০০ কোটিরও আছে তাহলে আপনি যেমন টাকা পাবেন। অন্যটি পেইজে আপনার দুই হাজার ভিডিও আছে তাহলে আপনি ওই মানের টাকা ইনকাম করতে পারবেন।

উপসংহার: ফেসবুক থেকে টাকা ইনকাম করার সহজ উপায় সম্পর্কে আলোচনা করা হয়েছে। এ বিষয়ে আরো পড়ুন। আশা করছি আপনারা যে কোন একটি বিষয়ের উপরে দক্ষতা অর্জন করলে ঘরে বসে ফেসবুক থেকে ইনকাম করতে পারবেন।

নোটিশ: অনলাইন থেকে ইনকাম , ওয়েবসাইট, এডসেন্স, adsterra, monetag, ইত্যাদি প্লাটফর্ম থেকে ইনকাম করতে আমাদের ওয়েবসাইটের Online Income Category  সব পোস্টগুলো পড়ুন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here