দুবাই বাংলাদেশ এম্বাসি মোবাইল নাম্বার

0
8
দুবাই বাংলাদেশ এম্বাসি মোবাইল নাম্বার
দুবাই বাংলাদেশ এম্বাসি মোবাইল নাম্বার

দুবাই বাংলাদেশ এম্বাসি মোবাইল নাম্বার জানার প্রয়োজন হয়, কারণ অনেক সময় দেখা যাচ্ছে আমরা দুবাইতে ঘুরতে যাচ্ছি অথবা কাজের জন্য দুবাইতে যাচ্ছি।

এ কারণে আমাদের দুবাই বাংলাদেশ এম্বাসি মোবাইল নাম্বার অথবা দুবাই এম্বাসি বাংলাদেশ এর ঠিকানা জানতে হতে পারে। অথবা আপনি একজন দুবাই প্রবাসী হিসেবে ও আপনার দুবাই বাংলাদেশী এম্বাসির নাম্বার অথবা ঠিকানা জানতে হতে পারে। আজকের এই Blog এর মাধ্যমে দুবাই বাংলাদেশ এম্বাসি মোবাইল নাম্বার সম্পর্কে আলোচনা করব।

দুবাই সম্পর্কে

দুবাই আরব উপদ্বীপের একটি বিশ্বব্যাপী মহানগর এবং বৈশ্বিক শহর। সহটি বিশ্বের দশটি জনপ্রিয় ভবন কেন্দ্র গুলির মধ্যে একটি, বাংলাদেশের যারা আর্থিক স্বাবলম্বী তারা প্রায় সময় দুবাইতে শপিং করা বা ঘুরতে গিয়ে থাকেন। দুবাই শহরটিকে মধ্যপ্রাচ্যের অন্যতম আধুনিক এবং প্রগতিশীল শহরে হিসেবে বিবেচনা করা হয়।

অবশ্যই আরব বিশ্বে এবং কখনো কখনো ঐতিহাসিকভাবে স্বর্ণের বাণিজ্য কেন্দ্রে হিসেবে মরুভূমি থেকে একটি বিলাসবহুল শহরে রূপান্তরিত হওয়ার কারণে এটি সোনার শহর নামেও পরিচিত সার বিশ্বে।

দুবাই মরুভূমির এক বিস্তৃত আড়াআরি দ্বারা চিহ্নিত করা হয়েছে, যা উপকূল রেখা বরাবর আকাশচুম্বী একটি ভবিষ্যৎ শৈলীতে রূপান্তরত করে। দুবাই অনেক বেশি চাকচিক্য বজায় রেখে গঠিত একটি শহর। এ শহরে ঘুরতে যাওয়া ও মানুষের স্বপ্ন হয়ে থাকে।  বাংলাদেশ থেকে অনেক প্রবাসী রয়েছেন যারা সাধারণত দুবাইতে বিভিন্ন বিজনেস চাকরি-বাকরি এবং প্রফেশন পেশা হিসেবে কাজ করেন।

দুবাই এর টাকার মান কেমন ?

দুবাইয়ের টাকা কেমন হতো দিরহাম বলা হয়। অর্থাৎ দুবাইয়ের এক টাকা সমান সমান বাংলাদেশের ৩২ টাকা ২৮ পয়সা। দুবাইয়ের টাকার মান বাংলাদেশের টাকার তুলনায় প্রায় ৩৩ গুণ বেশি।

চলুন তাহলে জেনে নেই, দুবাই বাংলাদেশ এম্বাসি মোবাইল নাম্বার ঠিকানা সমূহ:

দুবাই বাংলাদেশ এম্বাসি মোবাইল নাম্বার

প্রিয় দুবাই প্রবাসী বন্ধুরা বাংলাদেশে অনেকগুলো দুবাই এম্বাসি রয়েছে। দুবাই বাংলাদেশ এম্বাসির টেলিফোন নাম্বার হল: +880 2 222 282 277 কি হলো দুবাই বাংলাদেশ এম্বাসির টেলিফোন নাম্বার, এই নাম্বারে দুবাইয়ের ভিসা সংক্রান্ত যেকোন বিষয়ে জানতে পারবেন।

এছাড়াও সেক্স নাম্বার ও জিমেইল নাম্বার দিও দুবাই এম্বাসের সাথে যে কোন মুহূর্তে যোগাযোগ করতে পারেন।

ঢাকায় দুবাই এম্বাসির ঠিকানা

বন্ধুগণ ঢাকায় অবস্থিত দুবাই এম্বাসির ঠিকানা গুলো নিচে তুলে ধরা হলো।

Dubai Embassy Dhaka Address: House Ro.191, Road No.69, Gulshan North Avenue, Gulshan No.2. Dhaka 1212 Bangladesh.

Dubai Dhaka Embassy Telephone Number: +880 2 222 282 277.

Dubai Dhaka FAX: +880 2 882 3225

DUBAI DHAKA MAIL 💌: dhakaemb@mofaic.com

উল্লেখিত দুবাই ঢাকার  ঠিকানায়, দুবাইয়ের ভিসা সংক্রান্ত সকল ধরনের সুযোগ সুবিধা পাবেন, ঢাকা নিযুক্ত দুবাই এম্বাস রবিবার থেকে বৃহস্পতিবার পর্যন্ত খোলা থাকে।

দুবাই বাংলাদেশ এম্বাসি কবে বন্ধ থাকে?

দুবাই এম্বাসি সপ্তাহে শুক্র ও শনিবার এই দুই দিন বন্ধ থাকে। এছাড়া সরকারি ছুটি মোতাবেক দুবাই বাংলাদেশ এম্বাসি পরিচালিত হয়, সরকারি বন্ধের সময়ও দুবাই এম্বাসি বন্ধ থাকে।

FAQ:

এক দিরহাম সমান কত টাকা ?

দুবাই এক দিরহাম সমান সমান বাংলাদেশের 32 টাকা বা তার বেশি কম হতে পারে। দুবাই টাকা সহ বিশ্বের সব টাকার মান প্রত্যেকদিন মার্কেট উঠানামা করে। সাধারণত দুবাই এক দিরহাম সমান সমান বাংলাদেশের ৩০-৩৫ টাকার মধ্যে থাকে।

দুবাই ভিজিট ভিসা পেতে কতদিন সময় লাগে ?

ভিসা প্রক্রিয়াকরণের সময় প্রায় তিন থেকে চার দিন লেগে যায়। সংযুক্ত আরব আমিরাতের প্রবেশ অভিবাসন অনুমোদন সাপেক্ষে। ইস্যু হওয়ার তারিখ থেকে ৬০ দিনের জন্য দুবাইতে প্রবেশের জন্য সমস্ত ভিসা বৈধ। ৯৬ ঘন্টা এবং ৪৮ ঘন্টার ভিসা ছাড়া কিছু করার তারিখ থেকে ৩০ দিনের জন্য বৈধ।

উপসংহার: দুবাই বাংলাদেশ এম্বাসি মোবাইল নাম্বার ও ঠিকানা সম্পর্কে সঠিক তথ্য জানতে পেরেছেন। আমাদের অন্যান্য লেখাগুলো পড়তে পারেন। আমাদের ওয়েবসাইটে ভিসা সংক্রান্ত যোগ্যতা এনআইডি কার্ড সংক্রান্ত জটিলতা সম্পর্কে সমাধান নিয়ে অনেকগুলো আর্টিকেল রয়েছে।

 

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here